শিরোনাম :
কালিগঞ্জে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ৪ জন সহ মোট ১৫ জনের মনোনয়নপত্র দাখিল  কালিগঞ্জের উত্তর শ্রীপুরে ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করলেন অধ্যাঃ ডাঃ আব্দুল ওহাব কালিগঞ্জের চৌমুহনী হাইস্কুলে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলন ও সংবর্ধনা অনুষ্ঠিত কালিগঞ্জ উপজেলার সকলকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে শেখ মেহেদী হাসান সুমন। এম.জে. ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবন্ধীদের ঈদ উপহার প্রদান সুশীলন সহস্রাধিক অসহায় এর মাঝে ঈদ সামগ্রী প্রদানে দৃষ্টান্ত স্থাপন করেছেন ———সংসদ সদস্য এসএম আতাউল হক দোলন শ্যামনগর বংশীপুরে ইটভাটার মধ্যে চলছে হারবাল চিকিৎসা! কালিগঞ্জ বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত। কালিগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, গুলি ও বোমার আঘাতে আহত ৬ জনের ২জন গুরুতর কালিগঞ্জে লিমা মহিলা উন্নয়ন সংস্থার আয়োজনে বাল্যবিবাহ নারী শিশু নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক অনুষ্ঠিত।শিমুল হোসেন,কালিগঞ্জ সাতক্ষীরা ব্যুরো।
জরুরী নোটিশঃ
Wellcome to our website...

কালিগঞ্জে ওয়াপদার বেড়িবাঁধ সংস্কারে ওয়াপদার মাটিকেটে ওয়াপদা সংস্কারের অভিযোগ

শেখ আতিকুর রহমান, বার্তা সম্পাদক.. / ৪৩৬ টাইম ভিউ
আপডেটঃ রবিবার, ৬ নভেম্বর, ২০২২, ৮:৩৪ অপরাহ্ন

বিজয় নিউজ ডেস্ক : সাতক্ষীরার কালিগঞ্জে ওয়াপদার বেড়িবাঁধ সংস্কারে নানান অনিয়ম ও বসতঘর রক্ষা, কল রক্ষার নামে চাঁদাবাজীর অভিযোগ উঠেছে। স্থানীয়দের বাঁধা উপেক্ষা করে কাজ চালিয়ে যাচ্ছে সংশ্লীষ্ট ঠিকাদার। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের দাবী করেন সচেতনমহল। সরেজমিন সূত্রে জানাগেছে, উপজেলার রতনপুর ইউনিয়নের বাগমারী, সাতহালীয়া ও শীবপুরে ৪.৭৫ কিঃ মিঃ ওয়াপদার বেড়িবাঁধ সংস্কারের কাজ চলমান আছে। ইতিমধ্যে বাগমারী আব্দুল ওয়াহেদের বাড়ি সংলগ্ন থেকে শফি’র বাড়ির পথের মুখ পর্যন্ত সংস্কার কাজ শেষ করেছেন নানান অনিয়মের মধ্যদিয়ে। পৃথক দুটি ভেকুদিয়ে ওয়াপদার পুরাতন বেড়িবাঁধ কেটে সংস্কাকৃত ওয়াপদার নতুন বেড়িবাঁধ দেওয়া হচ্ছে। যার স্থায়ীত্ব দুই বছরও যাবেনা এমন দাবী করেন স্থানীয় আশরাফুল ইসলাম, শওকাত হোসেন কারিকর, শফিকুল ইসলাম শফি, কওছার আলী গাজীসহ ১৫/২০ জন সচেতন ব্যাক্তিবর্গ।

প্রায় দুই কিলোমিটার বেড়িবাঁধ নির্মানের এক সপ্তাহের মধ্যে কয়েকটি স্থানে ধ্বসে পড়েছে। তাছাড়া বেড়িবাঁধের স্লোপে বড় বড় ক্যানেল কাটায় হুমকির মুখে পড়বে বেড়িবাঁধ, এমন আশঙ্কা স্থানীয়দের। সংশ্লীষ্ট ঠিকাদারের স্থানীয় পরিচালক মোহাম্মাদ নাসিমের সাথে কথা হলে তিনি বলেন সাইটের কাজ যেভাবে করতে বলা হয়েছে সেভাবেই চলছে। এদিকে ওয়াপদার বেড়িবাঁধ সংস্কারের কারণে অনেকের বসতঘর, ঘেরের বাসা ও পানি উঠানো কল বসানো আছে। রতনপুর ইউপির ৮ নং ওয়াডের মেম্বর দিদার হোসেন উদ্ধতন কতৃপক্ষের নাম করে তার দেওয়ানী ধুরন্ধর আব্দুস সাত্তার ওরফে মেঝ খোকনের মাধামে আব্দুল ওয়াহেদ, শওকাত হোসেন কারিকর ও বাপ্পীসহ একাধিক ব্যক্তির নিকট থেকে অর্ধলক্ষ টাকা উঠানোর অভিযোগ চাওর হয়ে উঠায় ক্ষিপ্ত হয়ে ভুক্তভোগীদের উপর চড়াও হয়েছে মেম্বরের দেওয়ানী আব্দুস সাত্তারের বিরুদ্ধে। রবিবার (৬ নভেম্বর) বিকালে বাগমারী ওয়াপদার উপরে ৩০/৩৫ জনের সামনে শওকাত হোসেন কারিকরের গলাধাক্কা দিতে দেখাগেছে সম্পুর্ন গায়ের জোরে ও অন্যায় ভাবে। বিষয়টি ঘীরে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ওয়াপদার বেড়িবাঁধ সংস্কারের বিষয়ে কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী’র সাথে কথা হলে তিনি এ প্রতিনিধিকে জানান, কালিগঞ্জ উপজেলা এলাকায় উন্নয়নমুলক কাজে কোনো অনিয়ম ও দুর্ণীতি মেনে নেওয়া হবে না। আমি বিষয়টি শুনেছি সরেজমিনে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে। ইউপি সদস্য দিদার হোসেন ও তার সহযোগী আব্দুস সাত্তারের সাথে কথা হলে তাদের বিরুদ্ধে অভিযোগ অস্বীকার করে বলেন আমরা ওয়াপদার বেড়িবাঁধ সংস্কার কাজ ভালোর জন্যে দেখে নিচ্ছি। কিছু ব্যাক্তি আমাকে জড়িয়ে গুজব ছড়াচ্ছে।


এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর