সাতক্ষীরার সংবাদ

কালিগঞ্জে  ঐতিহ্যবাহী  ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

  প্রতিনিধি ১০ জুন ২০২৩ , ১০:৩১:৩৫ প্রিন্ট সংস্করণ

কালিগঞ্জে  ঐতিহ্যবাহী  ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

 কালিগঞ্জ প্রতিনিধিঃ
সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ধলবাড়িয়া ইউনিয়নের উকশা বিলে দারিয়ালা আনসার ভি, ডি, পি, ক্লাব ও উকবাসির যৌথ উদ্যোগে  গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
শিশু থেকে বৃদ্ধ যুবক যুবতী নারী-পুরুষ সকল শ্রেণী মানুষের ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে  শনিবার (১০জুন) বিকাল ৩ টায় কালিগঞ্জের উকশা বিলে এ ঘোড়দৌড় প্রতিযোগিতায় লক্ষাধিক মানুষের সমাগম ঘটে। ঘোড়দৌড়  প্রতিযোগিতায় অংশ নেন গোপালগঞ্জ, খুলনা, যশোর, নড়াইল, সাতক্ষীরা, মনিরামপুর, কেশবপুর, কয়রা, শ্যামনগর সহ বিভিন্ন এলাকার ২০ টি ঘোড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।
এসময়  দারিয়ালা আনসার ভিডিপি ক্লাবের সভাপতি শেখ ইয়াদ আলীর সভাপতিত্বে আলোচনা সভা ও প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাঈদ মেহেদী।
প্রতিযোগিতার উদ্বোধক ছিলেন ধলবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী শওকত হোসেন, স্বাগত বক্তব্য রাখেন ঘোরদৌড় প্রতিযোগিতার আয়োজক কমিটির প্রধান ফিরোজ হোসেন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ মামুন রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাজমুল ইসলাম, সাতক্ষীরা জেলা পরিষদের সদস্য ফিরোজ কবির কাজল, ধলবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সজল মুখার্জি,   অনুষ্ঠানে অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আকরাম হোসেন, দেশ টেলিভিশনের জেলা প্রতিনিধি শরিফুল্লা কায়সার সুমন, চ্যানেল টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি আমিনা বিলকিস ময়না, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংগঠনিক সম্পাদক সাজেদুল হক সাজু, সদস্য আব্দুল করিম, শিমুল হোসেন, মারুফ বিল্লাহ, মামুন হাসান সহ স্থানীয় গণ্যমান্য  ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
দুপুর থেকে দুর দুরান্ত থেকে সুশৃংখল পরিবেশে ঘোড়দৌড় প্রতিযোগিতায় ব্যাপক মানুষের উপস্থিতি লক্ষ্য করা যায়। এ সময়ে  রাস্তায় ব্যাপক যানজটে সৃষ্টি হয়। ঘোড়াদৌড় প্রতিযোগিতায় বিভিন্ন স্থান থেকে আগত ২০ টি ঘোড়ার মধ্য থেকে প্রথম স্থান অধিকার করে টাইগার পুরস্কার ১২, হাজার টাকা, দ্বিতীয় স্থান অধিকার করে বাহাদুর পুরস্কার ১০ হাজার টাকা, তৃতীয় স্থান অধিকার করে সোনার হরিণ পুরস্কার ৮ হাজার টাকা, চতুর্থ স্থান অধিকার করে পাখি পুরস্কার ৬, হাজার টাকা, ও পঞ্চম স্থান অধিকার করে তুফান গোপালগঞ্জ ৪,হাজার টাকা, পুরস্কার প্রদান করা হয়।
সমগ্র অনুষ্ঠানটির  ধারাবরনায় ও উপস্থাপনায় ছিলেন অ্যাডভোকেট হাবিব ফেরদৌস শিমুল, প্রধান শিক্ষক গাজী মিজানুর রহমান ও জাতীয় ধারাভাষ্যকার ইসমাইল হোসেন মিলন।

আরও খবর

Sponsered content