শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১১:৩০ অপরাহ্ন
জরুরী নোটিশঃ
Wellcome to our website...

৯০০ কোটি টাকা সিন্ডিকেট ঋণ পাচ্ছে বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানি – বিজয় নিউজ

রিপোর্টারের নামঃ / ৪৬ টাইম ভিউ
আপডেটঃ শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২, ১১:১২ অপরাহ্ন

নিউজ ডেক্স  : পাঁচ ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠান থেকে সিন্ডিকেট মেয়াদি ঋণ হিসেবে ৯০০ কোটি টাকা পাচ্ছে দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানি। এ ঋণের লিড অ্যারেঞ্জার ও এজেন্ট হিসেবে কাজ করছে বেসরকারি খাতের ঢাকা ব্যাংক। গতকাল রাজধানীর বনানীর একটি হোটেলে এক অনুষ্ঠানে অর্থায়নকারী ব্যাংকগুলোর সঙ্গে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর করেছে বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানি। ঢাকা ব্যাংকের সঙ্গে এই সিন্ডিকেট ঋণের সহ-আয়োজক হিসেবে রয়েছে সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড, সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, এনআরবি ব্যাংক লিমিটেড, সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড এবং সৌদি-বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড এগ্রিকালচারাল ইনভেস্টমেন্ট কোম্পানি (সাবিনকো) লিমিটেড।

বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানি লিমিটেডের জন্য ৯০০ কোটি টাকা সিন্ডিকেটেড মেয়াদি ঋণ সুবিধার চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান হয়। বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানিটি ঢাকার কেরানীগঞ্জে অবস্থিত। বার্ষিক ১৭ লাখ টন ক্ষমতাসম্পন্ন প্ল্যান্টে বিভিন্ন গ্রেডের বিটুমিন ছাড়াও ডিজেল, ফার্নেস অয়েল এবং ন্যাফথা উৎপন্ন হয়। অনুষ্ঠানে উপস্থিত সবাই দৃঢ়ভাবে মতামত ব্যক্ত করেন যে, আমদানি বিকল্প এরূপ শিল্পের বিকাশ মূল্যবান বৈদেশিক মুদ্রা সাশ্রয়ের মাধ্যমে দেশ ও জনগণের কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর, ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এমরানুল হক, সাউথইস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম কামাল হোসেন, সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জাফর আলম, এনআরবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মামুন মাহমুদ শাহ, এসবিএসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) হাবিবুর রহমান, সাবিনকো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আহমেদ এহসানুল করিম। এ ছাড়া বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানি লিমিটেডসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেন, করোনা মহামারিতে সব প্রতিষ্ঠান, শিল্প কারখানা ক্ষতিগ্রস্ত হয়েছে। বাংলাদেশে যেসব শিল্প গ্রুপ বা ব্যবসায়ী যত বড়, তাদের ক্ষতি হয়েছে তত বেশি। তবে হতাশ হওয়ার কিছু নেই। বাংলাদেশের মানুষ সৎ, কর্মঠ। ২০ কোটি মানুষের ৪০ কোটি হাত ব্যবহার করতে পারলে বাংলাদেশ অনেক দূর এগিয়ে যাবে। আমরা সততার সঙ্গে ব্যবসা করি। দেশের সবার আস্থা রয়েছে বসুন্ধরা গ্রুপের ওপর। এই আস্থা ভবিষ্যতেও আমরা ধরে রাখব।

ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এমরানুল হক বলেন, বসুন্ধরা গ্রুপের সঙ্গে ব্যবসা করে আমরা নিরাপদ বোধ করি। তাদের সব প্রজেক্ট দেশের শীর্ষ। এই গ্রুপের প্রজেক্টের ঋণ কখনো খেলাপি হয়নি। তারা সময়মতো কিস্তি পরিশোধ করেন। তাদের কোনো প্রজেক্ট পেলে নিশ্চিন্তে বিনিয়োগ করে দেশের সব ব্যাংক। ঢাকা ব্যাংক বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানিতে বিনিয়োগ করে নিজেদের ধন্য মনে করছে।


এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর