শিরোনাম :
কালিগঞ্জে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ৪ জন সহ মোট ১৫ জনের মনোনয়নপত্র দাখিল  কালিগঞ্জের উত্তর শ্রীপুরে ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করলেন অধ্যাঃ ডাঃ আব্দুল ওহাব কালিগঞ্জের চৌমুহনী হাইস্কুলে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলন ও সংবর্ধনা অনুষ্ঠিত কালিগঞ্জ উপজেলার সকলকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে শেখ মেহেদী হাসান সুমন। এম.জে. ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবন্ধীদের ঈদ উপহার প্রদান সুশীলন সহস্রাধিক অসহায় এর মাঝে ঈদ সামগ্রী প্রদানে দৃষ্টান্ত স্থাপন করেছেন ———সংসদ সদস্য এসএম আতাউল হক দোলন শ্যামনগর বংশীপুরে ইটভাটার মধ্যে চলছে হারবাল চিকিৎসা! কালিগঞ্জ বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত। কালিগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, গুলি ও বোমার আঘাতে আহত ৬ জনের ২জন গুরুতর কালিগঞ্জে লিমা মহিলা উন্নয়ন সংস্থার আয়োজনে বাল্যবিবাহ নারী শিশু নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক অনুষ্ঠিত।শিমুল হোসেন,কালিগঞ্জ সাতক্ষীরা ব্যুরো।
জরুরী নোটিশঃ
Wellcome to our website...

কালিগঞ্জে লিমা মহিলা উন্নয়ন সংস্থার আয়োজনে বাল্যবিবাহ নারী শিশু নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক অনুষ্ঠিত।শিমুল হোসেন,কালিগঞ্জ সাতক্ষীরা ব্যুরো।

শেখ আতিকুর রহমান, র্বাাতা সম্পাদক / ৬৭ টাইম ভিউ
আপডেটঃ শুক্রবার, ২২ মার্চ, ২০২৪, ৮:৫৮ অপরাহ্ন

কালিগঞ্জে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ,পরিবার পরিকল্পনা,গর্ভবতী মায়েদের স্বাস্থ্য এবং গ্রাম আদালতের বিষয়ে জনসচেতনতা বৃদ্ধিমূলক নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক সভা অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (২২ মার্চ) সকাল ১০টায় কালিগঞ্জ উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের উত্তর শ্রীপুর গ্রামে মোঃ মোহাম্মদ আলীর বাড়িতে লিমা মহিলা উন্নয়ন সংস্থার আয়োজনে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার সার্বিক সহযোগিতায় এ সচেতনতামুলক উঠান বৈঠক সভা হয়। উক্ত অনুষ্ঠানে লিমা মহিলা মহিলা উন্নয়ন সংস্থার সভানেত্রী আকলিমা খাতুন লিমা উঠান বৈঠক অনুষ্ঠানে তিনি বলেন, বাল্যবিবাহ আমাদের দেশে এক ধরনের সামাজিক অনাচার বলা যায়,এজন্য যে-বাল্যবিবাহের কারণে একটি কিশোরী মানসিকভাবে বিকাশ লাভ করতে পারে না। কম বয়সে মা হওয়ার কারণে সে শারীরিকভাবে ভেঙে পড়ে। আবার তার গর্ভের নবজাতক শিশুর জীবনও হুমকির মধ্যে পড়ে। এর ফলে দেশে মা ও নবজাতক শিশুর মৃতুহার বৃদ্ধি পায়। তাই মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু রোধ করতে হলে বাল্যবিবাহ প্রতিরোধে আরো সোচ্চার হতে হবে। সচেতনতার মাধ্যমে বাল্য বিবাহ রোধ করা সম্ভব হবে।আর এটা সম্ভব হবে অভিভাবকদের সচেতনতায় প্রত্যেক পরিবার সচেতন হলেই বাল্য বিবাহ রোধ ও যৌতুক প্রথা নিরোধ করা সম্ভব হবে। তিনি আরো বলেন, নারীর প্রতি সহিংসতা ক্রমেই বেড়ে চলেছে। নারী’রা এগিয়ে যাচ্ছে এটি যেমন সত্য, আবার নারী ও শিশু নির্যাতনও বেড়েছে। নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সকলকে এগিয়ে আসতে হবে।অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এ মাটির প্রতি টি ইঞ্চির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে চাই আমরা। তাই আমি নিজস্ব অর্থায়নে ৩০ জন মাকে বিভিন্ন জাতের প্রণোদনার সবজি বীজ বিতরণ করেছি বলে জানিয়েছেন।


এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর