শিরোনাম :
কালিগঞ্জে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ৪ জন সহ মোট ১৫ জনের মনোনয়নপত্র দাখিল  কালিগঞ্জের উত্তর শ্রীপুরে ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করলেন অধ্যাঃ ডাঃ আব্দুল ওহাব কালিগঞ্জের চৌমুহনী হাইস্কুলে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলন ও সংবর্ধনা অনুষ্ঠিত কালিগঞ্জ উপজেলার সকলকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে শেখ মেহেদী হাসান সুমন। এম.জে. ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবন্ধীদের ঈদ উপহার প্রদান সুশীলন সহস্রাধিক অসহায় এর মাঝে ঈদ সামগ্রী প্রদানে দৃষ্টান্ত স্থাপন করেছেন ———সংসদ সদস্য এসএম আতাউল হক দোলন শ্যামনগর বংশীপুরে ইটভাটার মধ্যে চলছে হারবাল চিকিৎসা! কালিগঞ্জ বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত। কালিগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, গুলি ও বোমার আঘাতে আহত ৬ জনের ২জন গুরুতর কালিগঞ্জে লিমা মহিলা উন্নয়ন সংস্থার আয়োজনে বাল্যবিবাহ নারী শিশু নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক অনুষ্ঠিত।শিমুল হোসেন,কালিগঞ্জ সাতক্ষীরা ব্যুরো।
জরুরী নোটিশঃ
Wellcome to our website...

হজরত খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) জন্মবার্ষিকী উপলক্ষে ফ্রি সুন্নতে খাতনা ক্যাম্প সম্পন্ন”

শেখ আতিকুর রহমান, বার্তা সম্পাদক.. / ১৫১ টাইম ভিউ
আপডেটঃ শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২, ৭:৪৩ অপরাহ্ন
সাতক্ষীরার নলতা শরীফে হজরত খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ১৪৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে ফ্রি সুম্নতে খাতনা (মোসলমানী) ক্যাম্পের একাংশ।

কালিগঞ্জ প্রতিনিধি : ‘স্রষ্টার এবাদত ও সৃষ্টের সেবা’ এ মহান ব্রতকে সামনে রেখে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলাধীন নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় অবিভক্ত বাংলার শিক্ষা বিভাগের সহকারী পরিচালক, শিক্ষা ও সমাজ সংস্কারক, সাহিত্যিক, দার্শনিক, মুসলিম রেঁনেসার অগ্রদূত, সুফি-সাধক, সুলতানুল আউলিয়া কুতুবুল আকতাব গওছে জামান আরেফ বিল্লাহ হজরত শাহ্ছুফী আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ১৪৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে ডিসেম্বর মাস ব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পের ৩য় পর্ব সুন্নতে খাতনা ক্যাম্প সম্পন্ন হয়েছে। নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি আলহাজ্জ অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি’র সার্বিক দিক নির্দেশনায় এবং কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সহ- সভাপতি আলহাজ্জ সাইদুর রহমান শিক্ষক, সহ- সভাপতি ও পাক রওজা শরীফের খাদেম আলহাজ্জ মৌ. আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক আলহাজ্জ এনামুল হক খোকন, কোষাধ্যক্ষ আনোয়ারুল হক, কর্মকর্তা আলহাজ্জ ইউনুছ, খায়রুল হাসান, আলহাজ্জ আবুল ফজল শিক্ষক, আলহাজ্জ একরামুল রেজা সহ মিশনের অন্যান্য কর্মকর্তাদের উপস্থিতি ও তত্ত্বাবধানে এবং মিশনের স্টাফ, স্বেচ্ছাসেবকদের সহযোগিতায় বিভিন্ন এলাকা হতে পূর্বে রেজিস্ট্রেশনকৃত ২২০ জন ছোট বাচ্চা থেকে ১৭ ডিসেম্বর শনিবার সকাল ১০ টা হতে মিশনের আস্তানা ভবনে উপস্থিত ১৭৯ জন বাচ্চাদের ফ্রি সুন্নতে খাতনা (মোসলমানী) প্রদানের পাশাপাশি মিশনের পক্ষ থেকে প্রত্যেককে লুঙ্গি, গেঞ্জি ও প্রয়োজনীয় ঔষধ প্রদান করা হয়েছে। উক্ত সুন্নতে খাতনা (মোসলমানী) ক্যাম্প পরিচালনা করেন মিশনের কর্মকর্তা এবং নলতা আহ্ছানিয়া চক্ষু ও জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক আলহাজ্জ ডা: আকছেদুর রহমান এর নেতৃত্বে একঝাঁক চিকিৎসক। এদিন বাদ ফজর হতে পাক রওজা শরীফে কোরআন খতম, মিলাদ শরীফ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। ২৪ ডিসেম্বর শনিবার জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা ফ্রি হার্ট বা হৃদরোগের রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হবে বলে জানা গেছে। এর আগে গত ৩ ও ৪ ডিসেম্বর শনিবার ও রবিবার দুই দিন ব্যাপী বি এন এস বি চক্ষু হাসপাতাল ও সাইট সেভার্স, খুলনা এর সহযোগিতায় নলতার চক্ষু ক্যাম্পে প্রায় ১৪ শত চক্ষু রোগীকে পরীক্ষা-নিরীক্ষা করে ৩৪৪ জন ছানি পড়া রোগীকে মাত্র ৬শত টাকার বিনিময়ে লেন্স সংযোজনের জন্য বাছাই করা হয় এবং ১০ ডিসেম্বর শনিবার সকাল থেকে ফ্রি মেডিসিন, নাক-কান-গলা, গাইনী ও শিশু রোগীকে ফ্রি চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ প্রদান করা হয়। পীর কেবলার ১৪৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে উল্লেখিত অবশিষ্ট নির্ধারিত দিনের ফ্রি মেডিকেল ক্যাম্পে সংশ্লিষ্টদের উপস্থিত হয়ে চিকিৎসা সেবা গ্রহণের জন্য নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের পক্ষ থেকে সাধারণ সম্পাদক আলহাজ্জ এনামুল হক বিশেষভাবে আহবান জানিয়েছেন।


এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর