শিরোনাম :
কালিগঞ্জে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ৪ জন সহ মোট ১৫ জনের মনোনয়নপত্র দাখিল  কালিগঞ্জের উত্তর শ্রীপুরে ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করলেন অধ্যাঃ ডাঃ আব্দুল ওহাব কালিগঞ্জের চৌমুহনী হাইস্কুলে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলন ও সংবর্ধনা অনুষ্ঠিত কালিগঞ্জ উপজেলার সকলকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছে শেখ মেহেদী হাসান সুমন। এম.জে. ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবন্ধীদের ঈদ উপহার প্রদান সুশীলন সহস্রাধিক অসহায় এর মাঝে ঈদ সামগ্রী প্রদানে দৃষ্টান্ত স্থাপন করেছেন ———সংসদ সদস্য এসএম আতাউল হক দোলন শ্যামনগর বংশীপুরে ইটভাটার মধ্যে চলছে হারবাল চিকিৎসা! কালিগঞ্জ বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত। কালিগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, গুলি ও বোমার আঘাতে আহত ৬ জনের ২জন গুরুতর কালিগঞ্জে লিমা মহিলা উন্নয়ন সংস্থার আয়োজনে বাল্যবিবাহ নারী শিশু নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক অনুষ্ঠিত।শিমুল হোসেন,কালিগঞ্জ সাতক্ষীরা ব্যুরো।
জরুরী নোটিশঃ
Wellcome to our website...

গোটা বিশ্ব আজ অস্থিতিশীল অর্থনৈতিক পরিস্থিতির মধ্য দিয়ে অতিবাহিত হচ্ছে: প্রধানমন্ত্রী

শেখ আতিকুর রহমান, বার্তা সম্পাদক.. / ১১৯ টাইম ভিউ
আপডেটঃ বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২, ৭:৫২ অপরাহ্ন

নিউজ ডেক্স :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গোটা বিশ্ব আজ এক অস্থিতিশীল অর্থনৈতিক পরিস্থিতির মধ্য দিয়ে অতিবাহিত হচ্ছে। ২০১৯ সালের শেষ দিকে করোনাভাইরাস মহামারির কবলে পড়ে বিশ্ব। ২০২০ এবং ২০২১ – এই দুই বছরে বিশ্ব অর্থনীতিতে এক গভীর ক্ষতের সৃষ্টি হয়। অনেক দেশের অর্থনীতিতে ধ্বস নামে। আমাদের অর্থনীতিও ক্ষতির মুখে পড়ে।

মহান বিজয় দিবস-২০২২ উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এ কথা বলেন। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটায় তিনি ভাষণ দেওয়া শুরু করেন।

তিনি বলেন, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ এবং পশ্চিমাদের অর্থনৈতিক অবরোধ এবং পাল্টা অবরোধের কারণে আমাদের মত উন্নয়নশীল ও আমদানি-নির্ভর দেশগুলো সবচেয়ে বেশি বিপাকে পড়েছে। আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেল, ভোজ্য তেল, গম, চিনি, ভুট্টা, ডাল, রাসায়নিক সারসহ প্রায় সকল ভোগ্যপণ্যের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে। সরবরাহ ব্যবস্থা ভেঙে পড়েছে। পরিবহন খরচ বহুগুণ বৃদ্ধি পেয়েছে। যে জাহাজ ভাড়া ছিল ৮০০ ডলার তার ভাড়া এখন ৩ হাজার ৮০০ ডলার; যে গম টন প্রতি ২০০ ডলারে পাওয়া যেতো, তা ৬০০ ডলারে কিনতে হচ্ছে। আবার নিজস্ব চাহিদা মেটানোর জন্য কোন কোন দেশ বিনা নোটিশে পণ্য রপ্তানি বন্ধ করে দিচ্ছে। সাধারণ মানুষের কথা চিন্তা করে আমরা পৃথিবীর যেখানেই আমাদের চাহিদার পণ্য পাওয়া যাচ্ছে এবং যত দামই হোক, সেখান থেকেই তা সংগ্রহ করছি এবং যোগান দিচ্ছি।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


এই বিভাগের আরো খবর
এক ক্লিকে বিভাগের খবর